লগইন

আপনি আমাদের সদস্য হলে লগইন করুণ

English

Change Language in English
ফ্রি বিজ্ঞাপন দিন
Share

Graphics Design

তারিখঃ 11 May, 2021

শ্রেনী ->, ঠিকানাঃ -> ->


বিস্তারিতঃ

কম্পিউটার গ্রাফিক্স ডিজাইন এন্ড আউটসোর্সিং কোর্স

{৩ মাস (সকাল/দুপুর/সান্ধ্য/রাত)}

গ্রাফিক্স ডিজাইন বর্তমান সময়ে একটি জনপ্রিয় পেশা। কাজটি একই সাথে আনন্দদায়ক এবং সৃজনশীল। যদি আপনার মাঝে ক্রিয়েটিভিটি থাকে আর স্বাধীনভাবে কাজ করতে চান তাহলে ফ্রিল্যান্সিং গ্রাফিক্স ডিজাইনার হিসেবে গড়ে তুলতে পারেন নিজেকে। বিস্তৃত কর্মক্ষেত্র আর তুমুল চাহিদা থাকার কারণে একজন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনারের গ্রহণযোগ্যতা খুবই বেশি। গ্রাফিক্স ডিজাইনে আউটসোর্সিং বা প্রোডাক্ট বেইজড কাজ করতে হলে আপনাকে আন্তর্জাতিক মানের গ্রাফিক্স এর কাজ শিখতে হবে। নিজেকে আন্তর্জাতিক মানের ডিজাইনার হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইলে পাড়ি দিতে হবে দীর্ঘ পথ, জানতে হবে নিত্য-নতুন বিভিন্ন কলা কৌশল,

গ্রাফিক্স ডিজাইন করার জন্য বর্তমান বাজারে অনেক কম্পিউটার সফটওয়্যার রয়েছে। কিন্তু তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় সফটওয়্যারগুলো হচ্ছে এডোবি ফটোশপ এডোবি ইলাস্ট্রেটর। আপনি এই দুটি সফটওয়্যারের দ্বারা গ্রাফিক্স বিষয়ক যাবতীয় ডিজাইন খুব সহজেই করতে পারবেন। আসুন ধারাবাহিকভাবে জেনে নিই এই জনপ্রিয় দুটি সফটওয়্যার সম্পর্কে।

এডোবি ফটোশপঃ

অ্যাডোবি ফটোশপ একটি জনপ্রিয় গ্রাফিক্স সম্পাদনাকারী সফটওয়্যার। সাধারণত সফটওয়্যারটি ফটোশপ নামেই পরিচিত। সফটওয়্যারটি তৈরি করেছে অ্যাডোবি সিস্টেমস। প্রতিষ্ঠানটির সবথেকে জনপ্রিয় সফটওয়্যার এটি। উইন্ডোজ ম্যাক অপারেটিং সিস্টেমের উপযোগী এই সফটওয়্যারটি থমাস নল (Thomas Noll) এবং জন নল (John Noll) নামের দুই ভাই ১৯৮৭ সালে তৈরির কাজ আরম্ভ করেন।

প্রাথমিক ছাপার কাজে ব্যবহৃত ছবি সম্পাদনার জন্য ফটোশপ তৈরি করা হয়েছিল। কিন্তু ইন্টারনেট বিস্তারের সাথে সাথে ফটোশপ ব্যাপকভাবে ইন্টারনেটের ছবি সম্পাদনা করার কাজে ব্যবহৃত হচ্ছে। ফটোশপের ছবি আঁকার টুলস ডিজিটাল। বহু শিল্পী ডিজিটাল পেনের সাহায্যে ফটোশপে ছবি আঁকেন।

ফটোশপের অসংখ্য ফিচার রয়েছে, যেগুলো ব্যবহার করে আমরা বিভিন্ন ধরনের নকশা তৈরি করা, ছবিতে নতুন কোন কিছু যোগ করা, ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা, অসংখ্য রঙের সংমিশ্রণ দিয়ে ছবিকে আকর্ষণীয় করা সহ হাজারো কাজ করা যায়।

এডোবি ইলাস্ত্রেটরঃ

এডোবি ইলাস্ট্রেটরে যেকোনো ধরনের ভেক্টর গ্রাফিক্স বা ইমেজ তৈরির জন্য ইলাস্ট্রেটর একটি সেরা সফটওয়্যার। সুতরাং ভেক্টর গ্রাফিক্স তৈরি বা এডিট করবার যেকোনো ধরনের কাজ ইলাস্ট্রেটরে করা যেতে পারে। প্রিন্ট মিডিয়ায় ব্যবহারের জন্য যেকোনো ডিজাইন এবং টেক্সট তৈরির কাজ ইলাস্ট্রেটরে করা যায়। টেক্সট গ্রাফিকের সমন্বয়ে আকর্ষণীয় পোস্টার, লিফলেট, ব্রসিওর, বইয়ের কাভার প্রভৃতি তৈরি থেকে প্রিন্ট করার জন্য প্রয়োজনীয় কালার সেপারেশন করে লেসার বা ফিল্ম আউটপুট তৈরির পুরো প্রক্রিয়াটিও ইলাস্ট্রেটরে সম্পন্ন করে ফেলা যায়।

ইলাস্ট্রেটরে টেক্সটকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করা থেকে শুরু করে টেক্সটের যেকোনো ধরনের এডিটিং কম্পোজিশনের কাজ করার সুবিধা রয়েছে। সুতরাং বিভিন্ন ধরনের, টাইটেল, কোম্পানি লোগো, ব্যানার, পণ্যের মোড়ক, স্টিকার প্রভৃতি ইলাস্ট্রেটর ব্যবহার করে মানসম্পন্নভাবে তৈরি করা যায়। যেকোনো ধরনের ইংরেজি বা বাংলা টাইপ ফরমেটের কাজটিও আপনি ইলাস্ট্রেটর ব্যবহার করে করতে পারেন।

পরিশেষে বলা যায়, গ্রাফিক্স ডিজাইন শিখতে হলে প্রথমে ফটোশপ ইলাস্ট্রেটর শিখতে হবে। কারণটা এখন আপনারা অবশ্যই খুব সহজভাবে বুঝতে পারছেন।

আপনি যদি গ্রাফিক্স ডিজাইন ভালোভাবে জানেন তাহলে আপনি হয়তো অর্থ উপার্জনের কথা ভাববেন, এটা স্বাভাবিক। আপনি গ্রাফিক্স ডিজাইনের কাজ করে অর্থ উপার্জন করাকে ফ্রিল্যান্সিং হবে। আসুন ফ্রিল্যান্সিং কি ভালোভাবে জেনে নেই।

ফ্রিল্যান্সিং> ফ্রিল্যান্সিংমুক্তপেশা

কোনো নির্দিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের অধীনে না থেকে মু্ক্তভাবে কাজ করাকে বোঝায়। যারা এধরণের কাজ করেন তাদের বলা হয় ফ্রিল্যান্সার। ধরণের কাজে কোনো নির্দিষ্ট মাসিক বেতন ভাতা নেই তবে স্বাধীনতা আছে, ইচ্ছা মতো ইনকামের সুযোগ আছে। এজন্য স্বাধীনমনা লোকদের আয়ের জন্য এটা একটা সুবিধাজনক পন্থা। আধুনিক যুগে বেশিরভাগ মুক্তপেশার কাজগুলো অনলাইনের মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। ফলে মুক্ত পেশাজীবীরা ঘরে বসেই তাদের কাজ করে উপার্জন করতে পারেন। পেশার মাধ্যমে অনেকে প্রচলিত চাকরি থেকে বেশি আয় করে থাকেন, তবে তা আপেক্ষিক। ইন্টারনেটভিত্তিক কাজ হওয়াতে পেশার মাধ্যমে দেশি-বিদেশি হাজারো ক্লায়েন্টের সাথে পরিচিত হওয়ার সুযোগ ঘটে।

আপনারা গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং সম্পর্কে জানলেন। কিন্তু এগুলো শিখবেন কোথায় থেকে?

আমরা দিচ্ছি আপনাদের জন্য প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন কোর্স সপ্তাহে দিন ক্লাস ঘন্টা করে ক্লাস তিন মাস সময় লাগবে ৫০% ডিসকাউন্টে ভর্তি চলছে এখনই আপনার আসনটি নিশ্চিত করুন।

এখান থেকে আমি কি কি শিখতে পারবো?

Business Card Design

Logo Design

Flyer Design

Broucher Design

Banner Design

Letterhead Design

Social Cover

Photo Design

T-shirt Design

Resume Design

PSD Template Design

কোন কোন মার্কেটপ্লেস সম্পর্কে জানতে পারবো?

Freelancer

Fiverr

99designs

Graphicriver

আমাদের প্রত্যেক কোর্স এর সাথে বেসিক কম্পিউটার এবং আউটসোর্সিং /ফ্রিল্যান্সিং যুক্ত আছে

ডিসকাউন্ট পেতে কমেন্ট এন্ড শেয়ার করুন

ফ্রিল্যান্সিং শিখুন স্মার্ট ক্যারিয়ার গড়ুন !!

ডিসকাউন্ট ভর্তির শেষ তারিখ ১০ই মে ২০২১

৫০% ডিসকাউন্ট পেতে রেজিস্ট্রেশন করুন আজই

আমাদের বৈশিষ্ঠ্য সমুহ

সরাসরি #আউটসোর্সিং এর সাথে সংযুক্ত ট্রেইনার

#ফ্রিল্যান্সিং টু জেড।

সুন্দর মনোরম পরিবেশে ও অনলাইনে ক্লাস করার সুবিধা।

পিছিয়ে থাকা ছাত্রছাত্রীদের জন্য নেক্সট ব্যাচ ক্লাস করার সুযোগ

কোর্স শেষে সার্টিফিকেট প্রদান।

লাইফ টাইম ফ্রী সাপোর্ট দেয়া হবে।

ক্লাস এর #ভিডিও টিউটোরিয়াল দেয়া হবে

এখন অনলাইনে এর মাধমে ক্লাস করার সুযোগ রয়েছে

আপনার দক্ষতা অর্জন করে অনলাইন থেকে #ইনকাম করার সুযোগ

বিস্তারিত জানতে সরাসরি যোগাযোগ করুন

মোবাইল নাম্বার : 01916-050044

 

ক্লাসের সময়সূচি:

. সকাল ১০:০০ হতে দুপুর ১২:০০ পর্যন্ত

. দুপুর :০০ হতে বিকেল :০০ পর্যন্ত

. সন্ধ্যা :০০ হতে রাত :০০ পর্যন্ত

. রাত :০০ হতে রাত ১০:০০ পর্যন্ত

 

প্রতিটি সপ্তাহে তিন দিন করে।

কোর্স ফি: ১০০০০/- Discount upto 40%

Related Post of




বিক্রেতাঃ itpruducts


মূল্যঃ ৳ 6,000


যোগাযোগঃ


ইমেইলঃ


পন্য কোড: 1131


ঠিকানাঃ , ,



Copyright © 2008 - 2016 All Seba.